1. md.alisiddiki@gmail.com : Ali Siddiki : Ali Siddiki
  2. jinnatiris@gmail.com : Jinnat Ara : Jinnat Ara
  3. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  4. mdriyadhasan700@gmail.com : Riyad Hasan : Riyad Hasan
  5. shawontanzib@gmail.com : Shawon Tanzib : Shawon Tanzib
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০২:১৫ অপরাহ্ন

আরো ৫ দিনের রিমাণ্ডে সেই আবু জাফর

প্রচ্ছদ সংবাদ সংগ্রহকারী
  • হালনাগাদ সময় বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৪৭ প্রদর্শিত সময়
sdnewsbd.com
sdnewsbd.com

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই ছাত্রলীগ নেতা হত্যা মামলার অন্যতম আসামি দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতির পদ থেকে সদ্য অব্যাহতি প্রাপ্ত আবু জাফর ইবনে রজবকে আবারও ৫ দিনের রিমাণ্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট (কাহারোল-বোচাগঞ্জ) মোছাম্মত শারমীন আক্তার পুলিশের ৭ দিনের রিমাণ্ডে নেয়ার আবেদনের প্রেক্ষিতে তাকে ৫ দিনের রিমাণ্ড মঞ্জুর করেন। 

এর আগে গত সোমবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই ছাত্রকে হত্যার মামলায় আবু জাফরকে দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেছিল আদালত।

হত্যা, মাদক কারবারীসহ নানা অভিযোগে গত ১১ জুন দুপুর ২টায় দিনাজপুর শহরের বাহাদুর বাজার এলাকায় নিজ মালিকানাধীন হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু জাফর ইবনে রজবকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর ওইদিন বিকেল সাড়ে ৪টায় তার মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক ও ছাত্রলীগের নেতাকর্মীরা দিনাজপুর কোতয়ালী থানা ঘেরাও করে। এসময় পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এই ঘটনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের প্রায় ৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, আটক আবু জাফরের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রকে হত্যা ও বোচাগঞ্জে ছাত্রদল নেতাকে হত্যা, চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে। সিআইডির কেন্দ্রীয় কার্যালয়ের নির্দেশনা মোতাবেক আবু জাফর ইবনে রজবকে গ্রেফতার করা হয়েছে। 

এদিকে, গ্রেফতার পরই গত ১৫ জুন সংগঠন বিরোধী কার্যকলাপের দায়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকেও তাকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় সংসদ।

অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ তাদের সহকর্মী জাকারিয়া ও মিল্টন হত্যা মামলার অন্যতম আসামি সাবেক ভিসি প্রফেসর রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কাঞ্চন ঘোষ, সদ্য অব্যাহতিপ্রাপ্ত ও রিমাণ্ডে থাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু জাফর ইবনে রজবের ফাঁসির দাবি জানিয়ে হত্যাকাণ্ডের ঘটনার তৎকালীন ভিডিও ফুটেজ ও নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ার করেন। 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা জাকারিয়া, মিল্টন হত্যা মামলার আসামি আবু জাফর ইবনে রজব ও দিনাজপুর সরকারি কলেজের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ সুজন গ্রেফতার হলেও মামলার প্রধান আসামি সাবেক ভিসি রুহুল আমিনসহ অন্যান্য আসামিরা এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন। যে কারণে নিহত দুই ছাত্রের পরিবার ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ চরম ক্ষোভ প্রকাশ করেছেন। তারা অনতিবিলম্বে সকল আসামিকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন।

সোশ্যাল আইডিতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত এসডিনিউজবিডি.কম
Theme Designed | Net Peon Bangladesh
themesbazarsdnw787
error: নকল হইতে সাবধান !!