1. md.alisiddiki@gmail.com : Ali Siddiki : Ali Siddiki
  2. jinnatiris@gmail.com : Jinnat Ara : Jinnat Ara
  3. azizul.basir@gmail.com : Azizul Basir : Azizul Basir
  4. mdriyadhasan700@gmail.com : Riyad Hasan : Riyad Hasan
  5. shawontanzib@gmail.com : Shawon Tanzib : Shawon Tanzib
সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ১০:৩৯ অপরাহ্ন

যে কোন দলকে হারাতে আত্মবিশ্বাসী বাংলাদেশ!

প্রচ্ছদ সংবাদ সংগ্রহকারী
  • হালনাগাদ সময় বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৫০ প্রদর্শিত সময়
sdnewsbd.com
sdnewsbd.com

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, বিগত দশ বছরে দেশের ক্রিকেটে যে বড় পরিবর্তন ঘটেছে তাহলো-যে কোন দলকে যে কোন কন্ডিশনে হারানোর ক্ষমতা টাইগারদের রয়েছে।

ভারতীয় সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারকে সম্প্রতি ইএসপিএন ক্রিইনফোর মাধ্যমে দেয়া এক ভিডিও সাক্ষাৎকারে টাইগার ওপেনার বলেন,‘ একটা সময় ছিল যখন আমরা মাঠে নামতাম যতটুকু সম্ভব ম্যাচকে প্রতিদ্বন্দ্বিতাপুর্ন করার লক্ষ্য নিয়ে। ওই সময় প্রতিপক্ষ দলের সঙ্গে আমরা জয়ের কথা ভাবতে পারতাম না।

তব গত দশ বছরে অনেক কিছুরই পরিবর্তন ঘটেছে। এখন আমরা বিশ^াস করি যে কোন দলকে যে কোন কন্ডিশনে হারানোর সামর্থ্য আমাদের আছে। সমর্থকরাও বিশ^াস করে আমরা যে কোন দলের বিপক্ষে জয়ের ক্ষমতা রাভি। তাই তাদের প্রত্যাশাও বেড়ে গেছে বহুগুন।’
তবে টেস্ট ও টি-২০ ফর্মেটে এখনো প্রত্যাশা অনুযায়ী নিজেদের মেলে ধরতে পারছেনা বাংলাদেশ। অবশ্য ওয়ানডে ক্রিকেটে তারা এখন ভিন্ন একটি দল। সেখানে বিশে^র যে কোন শক্তিশালী দলকেই নিয়মিত ভাবেই হারাতে পারছে টাইগাররা।

বিশেষ করে ২০১৫ সাল থেকে বাংলাদেশের ক্রিকেটে নতুন বিপ্লব ঘটেছে। ওই সময় দলটি প্রথমবারের মত বিশ^কাপ ক্রিকেটের কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। পরবর্তীতে ভারত, পাকিস্তান ও দক্ষিন আফ্রিকার বিপক্ষে ওডিআই সিরিজ জয়ের মাধ্যমে টাইগাররা প্রমান করেছে যে, বিশ^কাপের কোয়ার্টার ফাইনালে খেলাটি তাদের কাছে অপ্রত্যাশিত ঘটনা ছিলনা।

২০১৭ সালে অনুষ্ঠিত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমি-ফাইনালে পৌঁছে আরো একবার নিজেদের যোগ্যতার প্রমান দিয়েছে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দল। এরই ধারাবাহিকতায় প্রথমবারের মত একাধিক দলের টুর্নামেন্টের শিরোপা জয় করেছে বাংলাদেশ। ওয়েস্টইন্ডিজকে হারিয়ে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় করে বাংলাদেশ।

পরে ২০১৯ বিশ্বকাপের শুরুটাও বেশ ভালভাবে করেছিল বাংলাদেশ। তবে মাঝপথে ছন্দ হারিয়ে অস্টম অবস্থান নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বাংলাদেশ। এরপর অবশ্য কিছুটা বিবর্ন চেহারা ধারণ করে টাইগাররা। বিশ^কাপের পরপরই শ্রীলংকায় অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

পরে অবশ্য নিজেদের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ায় টাইগাররা। তারপরও এখন পর্যন্ত স্বরূপে ফিরেনি তারা। এমনই এক পরিস্তিতিতে মাশরাফির পরিবর্তিত হিসেবে ওয়ানডে দলের অধিনায়ক নিযুক্ত হয়েছেন তামিম ইকবাল। এখন তার প্রথম কাজ হবে দলকে সেই সুদিনে ফিরিয়ে আনা।

তামিম বলেন,‘ অধিনায়ক হিসেবে আমি খুব একটা অভিজ্ঞ নই। যে কারণে আমার ভুল হবার সুযোগ আছে। তবে দলের এগিয়ে যাওয়াটা আমি নিশ্চিত করব’

সব শেষে তিনি বলেন,‘এখন দেখা যাক কি হয়। আমি যদি সঠিক কাজটা করতে পরি তাহলে এই দায়িত্ব পালন করে যাব। আর যদি সেটি করতে না পারি তাহলে আমার প্রথম কাজ হবে দায়িত্ব থেকে সরে যাওয়া।’-বাসস।

সোশ্যাল আইডিতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত এসডিনিউজবিডি.কম
Theme Designed | Net Peon Bangladesh
themesbazarsdnw787
error: নকল হইতে সাবধান !!